ইয়েমেনে সৌদিজোটের গোয়েন্দা ড্রোন ভূপাতিত

  অনলাইন ডেস্ক ১০ মার্চ ২০২০, ১৮:১১:৫৫ | অনলাইন সংস্করণ

গোয়েন্দা ড্রোন। ফাইল ছবি

সৌদি জোটের গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। মঙ্গলবার পশ্চিম ইয়েমেনে এ ড্রোনটি ভূপাতিত করা হয়।

আল মাসিরাহ টেলিভিশনের বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক জানায়, পশ্চিম ইয়েমেনের আল-হুদাইদাহ প্রদেশের আল-তুহাইতা জেলায় হুতির বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা দিয়ে ড্রোনটি ধ্বংস করা হয়।

সৌদি নেতৃত্বধীন আন্তর্জাতিক জোট ও ইয়েমেনি সরকার এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা দেশটির রাজধানী সানাসহ গোটা দেশ দখল করলে ২০১৪ সাল থেকে ইয়েমেন সংঘাত শুরু হয়।

২০১৫ সালে সৌদি নেতৃত্বধীন জোট যখন হুতিদের দমনে অভিযান পরিচালনা করে তখন থেকে দেশটিতে সহিংসতার পরিমাণ বেড়ে যায়। এ সংঘাতের ফলে হাজার হাজার বেসমারিক ইয়েমেনিরা মারা যান। এছাড়া সংঘর্ষের ফলে দেশটির মানবিক বিপর্যয় নেমে আসে। এতে লাখ লাখ মানুষ অনাহারে দিন কাটান।

ঘটনাপ্রবাহ : ইয়ামেনে সংঘাত

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত