প্রতিবেশী দেশের সঙ্গে সীমান্ত বন্ধ করল ভারত

  অনলাইন ডেস্ক ১১ মার্চ ২০২০, ২১:২৫ | অনলাইন সংস্করণ

ভারত-মিয়ানমার সীমান্ত
ভারত-মিয়ানমার সীমান্ত। ফাইল ছবি

বিশ্বব্যাপী করেনাভাইরাসের প্রাদুর্ভার ছড়িয়ে পড়ায় প্রতিবেশী দেশ মিয়ানমারের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে ভারত। এছাড়া দেশটির সঙ্গে সব ধরনের ভ্রমণের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এ ভাইরাসটির প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এর মধ্যেই মঙ্গলবার এ সিদ্ধান্ত নেয় ভারত। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি দ্রুত ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়েছে। যদিও দক্ষিণ এশিয়ার প্রতিবেশী দেশগুলোর মধ্যে এ ভাইরাসটির প্রাদুর্ভাব দেরিতে ছড়িয়েছে।

এদিকে গত মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ফ্রান্স, স্পেন এবং জার্মানির নাগরিকদের পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত ভিসা কার্যক্রম স্থগিত করা হল। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে পাঁচ দেশ চীন, ইতালি, ইরান, জাপান এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের দেশটি ঢুকতে কড়াকড়ি আরোপ করা হয়।

ভারত ইতিমধ্যে প্রতিবেশী দেশ মিয়ানমারের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে যদিও সেখান থেকে কোনো ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

ভারতের উত্তরপশ্চিম রাজ্য মনিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং মঙ্গলবার এক টুইট বার্তায় লেখেন, করোনাভাইরাসের সংক্রামমক রুখতে (পূর্ব সতর্কতা) পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত মিয়ানমারের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করা হয়েছে। ভারতের ওই প্রদেশটির সঙ্গে মিয়ানমারের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত রেখা রয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×