ইরানের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করুন, যুক্তরাষ্ট্রকে ইমরান খান

  যুগান্তর ডেস্ক ২২ মার্চ ২০২০, ১৭:৫০ | অনলাইন সংস্করণ

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: ডন
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: ডন

করোনায় ইরানের ভয়াবহ এ মুহূর্তে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বিশ্ব সম্প্রদায়কে এ দুর্যোগ মোকাবেলায় ইরানের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ডন নিউজ জানায়, শুক্রবার করোনাভাইরাস মোকাবেলায় গঠিত উচ্চক্ষমতাসম্পন্ন কমিটির বৈঠক শেষে ইমরান খান এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান। এর আগেও বেশ কয়েকবার যুক্তরাষ্ট্রের প্রতি এমন আহ্বান জানিয়েছেন তিনি।

পাক প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আরোপিত নিপীড়নমূলক নিষেধাজ্ঞার শিকার ইরান। এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলে তেহরান আরও নির্বিঘ্নে করোনাভাইরাসবিরোধী অভিযান চালাতে পারবে।

এ সময় ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য মার্কিন প্রশাসনের ওপর চাপ সৃষ্টি করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বানও জানান ইমরান খান।

এর আগে গত সপ্তাহেও ইরানের ওপর আরোপিত মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি চীন সফর শেষে ইসলামাবাদে ফিরেও একই আহ্বান জানান।

প্রসঙ্গত, বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে ইরানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৬৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। একই সময়ে করোনায় প্রাণ হারিয়েছেন অন্তত ১২৩ জন।

ইরানে মোট আক্রান্ত ২০ হাজার ৬১০ জনে পৌঁছেছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৫৬ জনে।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই ভয়াবহ করোনার প্রকোপ শুরু হয়েছে। এর প্রভাবে দেশটির অর্থনীতিও বড় ধরনের সংকটের মুখে পড়েছে। মার্কিন নিষেধাজ্ঞার কারণে দেশটি বাইরে থেকে করোনাভাইরাস পরীক্ষার কিট সংগ্রহ করতে পারছে না।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×