কুয়েতে কারফিউ জারি অমান্য করলে তিন বছরের জেল

  অনলাইন ডেস্ক ২২ মার্চ ২০২০, ১৮:২৫:২০ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

চীনের উহান থেকে সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার রোধে কুয়েতে কারফিউ জারি করা হয়েছে। এ নির্দেশ অমান্য করলে তিন বছরের জেল বা অনধিক ১০ হাজার কুয়েতি দিনার জরিমানার কথা বলা হয়েছে।

রোববার স্থানীয় সময় বিকাল ৫টা থেকে ভোররাত ৪টা পর্যন্ত ১১ ঘণ্টা কারফিউ বলবৎ থাকবে। খবর তুর্কি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদলুর।

দেশটির উপ-প্রধানমন্ত্রী আনাস আল-সালেহ বলেন, কেউ নির্দেশনা ভঙ্গ করলে তিন বছর পর্যন্ত জেল অথবা ১০ হাজার কুয়েতি দিনার পর্যন্ত জরিমানা করা হবে।

তিনি বলেন, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পূর্ব সতর্কতামূলক এ কারফিউ জারি করা হয়েছে।

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে শনিবার দেশটিতে ১৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে সবমিলিয়ে আরব্য উপসাগরীয় দেশটিতে ১৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ দিকে কুয়েতে সরকারি ও বেসরকারি সব অফিস আরও দু’সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সারা বিশ্বে ৩ লাখ ৭ হাজার ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত