তুরস্কের পরিবহনমন্ত্রীকে বরখাস্ত করলেন এরদোগান

  অনলাইন ডেস্ক ২৯ মার্চ ২০২০, ১৮:৪৪:৪০ | অনলাইন সংস্করণ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। ছবি: আল আওসাত

তুরস্কের পরিবহনমন্ত্রী মেহমেত কাহিত তুরহানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দেশটিতে করোনার প্রকোপ বৃদ্ধির মধ্যেই প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান এ সিদ্ধান্ত নিয়েছেন।

২৮ মার্চ ভোরে প্রকাশিত সরকারি গেজেটে এ ঘোষণা দেয়া হয়েছে বলে হুরিয়ত নিউজ জানিয়েছে।

কাহিত তুরহানকে সরিয়ে সরকারি গেজেটে নতুন পরিবহনমন্ত্রী হিসেবে আদিল কারাইসমাইলোগলুকে দায়িত্ব দেয়ার কথা ঘোষণা করা হয়েছে। তবে আগের পরিবহনমন্ত্রীকে অব্যাহতির কোনও কারণ এতে জানানো হয়নি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কে মৃতের সংখ্যা বেড়ে চলেছে। শুক্রবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৯২ এবং আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৯৮ জন।

এর আগে বুধবার জাতির উদ্দেশে টেলিভিশনে দেওয়া ভাষণে তুরস্কের প্রেসিডেন্টরিসেপ তাইয়্যিপ এরদোগান তুর্কিদের ধৈর্যধারণ করে সরকারের পদক্ষেপকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন, সম্ভাব্য যেকোনও পরিস্থিতির জন্য তুরস্ক প্রস্তুত আছে।

এরদোগান বলেন, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দিয়ে সম্ভাব্য কম ক্ষয়ক্ষতির মধ্যেই আমরা সংকট কাটিয়ে উঠবো।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত