মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের উদাসীনতার মূল্য দিচ্ছেন: ন্যান্সি

  যুগান্তর ডেস্ক ৩০ মার্চ ২০২০, ০৯:০৯:৫৬ | অনলাইন সংস্করণ

মাকিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদাসীনতার কারণে যুক্তরাষ্ট্রে ব্যাপক হারে মানুষ করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।

আমেরিকায় করোনাভাইরাস ভয়াবহভাবে ছড়িয়ে পড়ার পরও ট্রাম্প বিষয়টি নিয়ে অবহেলা করায় এ মহামারীতে এখানে লাশের মিছিল দীর্ঘ হচ্ছে। মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের এ উদাসীনতার মাসুল দিচ্ছেন। খবর সিএনএনের।

ওয়াশিংটনে রোববার এক বক্তৃতায় ন্যান্সি পেলোসি এসব কথা বলেন। ন্যান্সি আরও বলেন, আমেরিকায় করোনাভাইরাস শনাক্তকরণে যত ব্যাপক আকারে পরীক্ষা করা দরকার তা করা হচ্ছে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডাব্লিউএইচও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, করোনাভাইারাসের প্রাদুর্ভাব এবং মৃতের সংখ্যার দিক দিয়ে অচিরেই আমেরিকা অন্য সব দেশকে ছাড়িয়ে যাবে।

এখনো ব্যাপকভাবে মারা পড়া এলাকাগুলোতে ট্রাম্প প্রশাসন করোনায় আক্রান্ত হয়ে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে না বলেও ন্যান্সি অভিযোগ করেন।

আমেরিকায় রোববার পর্যন্ত এক লাখ ৪১ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং এদের মধ্যে দুই হাজার ৪৭১ জনের মৃত্যু হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত