ভারতে একদিনেই আক্রান্ত ৫ শতাধিক, মোট আক্রান্ত বেড়ে ৩৫৭৭

  যুগান্তর ডেস্ক ০৫ এপ্রিল ২০২০, ২৩:০৭:৪৩ | অনলাইন সংস্করণ

ছবি: এনডিটিভি

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০৫ জন প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে পিছনে ফেলে শীর্ষে উঠে এসেছে দিল্লি।

রোববার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে, এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩ হাজার ৫৭৭ জন হয়েছে। মৃতের সংখ্যা এখন ৮৩ জন। গতকাল রাত পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৭৫।

এছাড়া আক্রান্তদের মধ্যে চিকিৎসা শেষে ২৭৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যায় দিল্লি উপরে উঠে আসায় দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। আক্রান্তের সংখ্যায় রাজ্যগুলোর মধ্যে তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৮৫। মৃতের সংখ্যা ৩।

আক্রান্তের সংখ্যায় দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ুর পর রয়েছে কেরালা (৩০৬), তারপর তেলঙ্গানা (২৬৯), উত্তরপ্রদেশ (২২৭), রাজস্থান (২০০), এবং অন্ধ্রপ্রদেশ (১৯০)।

শনিবার সরকারের তরফে জানানো হয়, বিনামূল্যে করোনাভাইরাসের পরীক্ষা করা হবে এবং ৫০ কোটি আয়ুষ্মান ভারত প্রকল্প উপভোক্তাদের চিকিৎসা করা হবে।

জাতীয় স্বাস্থ্য সম্পর্কিত সরকারের সংস্থার তরফে জানানো হয়, সাধারণ মানুষের পরিষেবার জন্য বেসরকারি ল্যাব এবং তালিকাভুক্ত হাসপাতালগুলোকে কাজে লাগানো হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত