যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না, অভিযোগ রাহুলের

  যুগান্তর ডেস্ক ০৬ এপ্রিল ২০২০, ১৯:৫৩:০৯ | অনলাইন সংস্করণ

ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

করোনা সংক্রমণ প্রতিরোধে মোদি সরকারের সমালোচনা করলেন প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধি। যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

শনিবার টুইটারে দেয়া এক পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মোমবাতি প্রজ্বালন কর্মসূচি নিয়েও সমালোচনা করেন রাহুল। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

টুইটে মোদিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘হাততালি দিয়ে, আকাশে টর্চের আলো ফেলে সমস্যার সমাধান হবে না। সংক্রমণ প্রতিরোধে ভারতে যথেষ্ট পরিমাণে নমুনা পরীক্ষা হচ্ছে না। প্রতি লক্ষে ২৯ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। সেখানে পাকিস্তানে প্রতি লক্ষে ৬৭ জনের আর দক্ষিণ কোরিয়ায় প্রতি লক্ষে ৭ হাজার ৭০০ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

তার দাবির স্বপক্ষে এক তালিকা টুইটারে শেয়ার করেছেন রাহুল গান্ধি। সেই তথ্য উল্লেখ করে কংগ্রেস সাংসদের প্রশ্ন, ‘এত কম পরীক্ষা কেন করা হচ্ছে? কারণ প্রধানমন্ত্রী এসব পাত্তা দেন না।’

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে রোববার রাত ৯টায় ৯ মিনিট বিদ্যুৎ বন্ধ করে মোমবাতি, টর্চ, মোবাইলের ফ্লাইশলাইট জ্বালানোর কর্মসূচি পালন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এর আগে জনতা কারফিউর দিন ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের স্যালুট জানাতে হাততালি দিয়ে, ঘণ্টা বাজিয়ে ধন্যবাদ জ্ঞাপনের কথা জানিয়েছিলেন তিনি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত