সিরিয়ার আফরিনে ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৪০

  যুগান্তর ডেস্ক ২৯ এপ্রিল ২০২০, ০৮:২৭:৪০ | অনলাইন সংস্করণ

সিরিয়ার উত্তরাঞ্চলে তুর্কি সেনাদের নিয়ন্ত্রিত আফরিন শহরে এক ভয়াবহ ট্রাক বোমা বিস্ফোরণে অন্তত ৪০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশত লোক।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহর থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত আফরিন শহরে মঙ্গলবার বিকালে একটি বাজারের মধ্য দিয়ে আসার সময় তেলের ওই ট্যাংকারে গ্রেনেড ছুড়ে মারলে তা বিস্ফোরিত হয়ে ওই হতাহতের ঘটনা ঘটে। খবর বিবিসি ও আলজাজিরার।

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী এ নৃশংস হামলার জন্য কুর্দি বিদ্রোহীগোষ্ঠী ওয়াইপিজিকে দায়ী করেছেন। ওয়াইপিজিকে দমনের জন্যই তুর্কি সেনারা সিরিয়ার সরকারবিরোধীদের নিয়ন্ত্রণে থাকা আফরিন শহর ও এর আশপাশের বিশাল এলাকা দুই বছরেরও বেশি সময় ধরে দখল করে রেখেছে।

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও ১১টি শিশু রয়েছে। ট্রাক বোমা হামলার জন্য ওয়াইপিজি বিদ্রোহীদের দায়ী করে তুরস্ক আরও জানিয়েছে, বিস্ফোরণে ৪৭ ব্যক্তি আহত হয়েছেন, যাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

লন্ডনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, একটি বাজারের মধ্যে জ্বালানিবোঝাই ট্রাকটি বিস্ফোরিত হয়। নিহতদের মধ্যে তুর্কি-সমর্থিত ছয় জঙ্গিও রয়েছে বলে অবজারভেটরি জানিয়েছে।

ঘটনাপ্রবাহ : সিরিয়া যুদ্ধ,সিরিয়ায় অপারেশন পিস স্প্রিং

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত