কোয়ারেন্টিন সেন্টারে রূপান্তরিত হল মহারাষ্ট্রের মসজিদ

  অনলাইন ডেস্ক ২৯ এপ্রিল ২০২০, ১৯:৪১:৫৫ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

বিশ্ব জুড়ে চলছে করোনা তাণ্ডব। এর প্রভাবে অনেক দেশ লকডাউন ঘোষণা করা হয়েছে। বিশ্বের অনেক দেশের মতো মহামারী করেনাভাইরাসের কারণে ভারতে মসজিদে গিয়ে নামাজ পড়া বন্ধ। এই অবস্থায় করোনা প্রতিরোধে এগিয়ে এসেছেন একটি মসজিদ কর্তৃপক্ষ।পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের পুনে শহরে একটি মসজিদকে কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তর করা হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় সেন্টারটি এখন পুরোপুরি প্রস্তুত। এ খবর জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

কোয়ারেন্টিন সেন্টারে রূপান্তরিত মসজিদটি আজম ক্যাম্পাসে অবস্থিত। মহারাষ্ট্র কসমোপলিটন অ্যান্ড এডুকেশনাল সোসাইটির পরিচালনায় ওই ক্যাম্পাসে ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান আর ২০ হাজার শিক্ষার্থী রয়েছে।
গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, মসজিদের দোতলায় বিশাল হলঘরে কোয়ারেন্টিন সেন্টার তৈরি করা হয়েছে। করোনায় আক্রান্ত ৮০ জন সেখানে থাকতে পারবেন। মসজিদের নয় হাজার বর্গফুটের এই হল তারা ব্যবহার করতে চান করোনার বিরুদ্ধে লড়াই করতে।

এ বিষয়ে মহারাষ্ট্র কসমোপলিটন অ্যান্ড এডুকেশনাল সোসাইটির চেয়ারম্যান পি এ ইনামদার বলেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা এখানে কোভিড-১৯ রোগীদের জন্য কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করেছি। আমাদের ট্রাস্টি প্রয়োজনে রোগীদের খাবারের ব্যবস্থা করবে। আমরা রাজ্য সরকারকে যেটুকু পারি সাহায্য করতে চাই। মসজিদের ভিতরে ফ্যান, লাইট, টয়লেট, বেড সবই আছে। তাই করোনার রোগীদের সেখানে রাখতে কোনও অসুবিধা নেই।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত