পরের অভিযান মানবিজে, বুকের পাটা থাকলে মোকাবেলা করুন: এরদোগান

  যুগান্তর ডেস্ক ২২ মার্চ ২০১৮, ১১:১৮ | অনলাইন সংস্করণ

এরদোগান

সন্ত্রাসীদের হুমকি শেষ না হওয়া পর্যন্ত প্রতিবেশী সিরিয়ায় সামরিক অভিযান বন্ধ করা হবে না বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ সময়ে তিনি তুরস্ক সম্পর্কে যুক্তরাষ্ট্র প্রশাসনের মন্তব্যেরও সমালোচনা করেন। খবর হুররিয়াত ডেইলি।

বুধবার রাজধানী আঙ্কারায় এক অনুষ্ঠানে তিনি বলেন, সন্ত্রাসীদের সম্পূর্ণভাবে উচ্ছেদ না করার পর্যন্ত সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান বন্ধ করা হবে না। সবার আগে অভিযান চালানো হবে মানবিজে।

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর আফরিনে অপারেশেন অলিভ ব্রাঞ্চ নিয়ে যুক্তরাষ্ট্র প্রশাসনের মুখপাত্রের মন্তব্যের সমালোচনা করেন এরদোগান।

তিনি বলেন, সিরীয় কুর্দিশ ডেমোক্র্যাটিক ইউনিয়ন পার্টি (পিওয়াইডি) ও তাদের সশস্ত্র শাখা পিপলস প্রটেকশন ইউনিটসের (ওয়াইপিজি) কাছ থেকে আসা হুমকি থেকে সীমান্ত নিরাপদ রাখতেই এ অভিযান চালানো হয়েছে।

তিনি বলেন, আমি সবসময় বলে আসছি, আমরা অভিযান অব্যাহত রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। যদি কারও বুকের পাটা থাকে, তাদের আমরা মুখোমুখি হতে বলছি।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নুয়ার্টের আগে বলেন, আফরিন পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন।

ওয়াইপিজির প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন বন্ধেরও আহ্বান জানিয়ে এরদোগান বলেন, তারা বলেছেন- তারা মানবিজ থেকে সরে যাবে না। যুক্তরাষ্ট্রের সেখানে অবস্থান করার কোনো অধিকার নেই। ওখান থেকে তাদের সরে যেতে হবে।

যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে তিনি বলেন, তারা ১২ হাজার কিলোমিটার দূর থেকে এখানে এসেছে। তারা আসার পর ওয়াইপিজিকে সঙ্গে নিয়ে আসে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter