ইতালির অপহৃত স্বাস্থ্যকর্মীকে দেড় বছর পর উদ্ধার

  জমির হোসেন, ইতালি থেকে ১৩ মে ২০২০, ০৮:২১:৫৬ | অনলাইন সংস্করণ

সিলভিয়া রোমানো নামে ইতালির এক নারী স্বাস্থ্যকর্মীকে অপহরণের দীর্ঘ দেড় বছর পর আফ্রিকার সোমালিয়া থেকে উদ্ধার করেছে ইতালির গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যে বিশ্বজুড়ে ঘটনাটি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা যায়, দেড় বছর আগে সিলভিয়া ইতালি থেকে কেনিয়ায় স্বাস্থ্যসেবা দিতে যায়। এর পর সেখান থেকে তিনি অপহৃত হলে তার পরিবার ইতালি সরকারকে বিষয়টি অবহিত করে।
অপহরণের পর থেকে ইতালির গোয়েন্দা সংস্থা তাকে উদ্ধারে নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন। সম্প্রতি তাকে উদ্ধার করে নিজ দেশে ফেরত আনেন তারা। বৈশ্বিক মহামারীর মধ্যেও ইতালি সরকার বিশেষ একটি বিমানে করে সোমালিয়া থেকে তাকে ইতালিতে ফেরত আনেন।


এ ঘটনাটি ইতালিতে এখন টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। সিলভিয়াকে স্বাগত জানাতে তার পরিবারের পাশাপাশি ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বিমানবন্দরে যান।


এ ছাড়া এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ডি মাইওসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। সিলভিয়াকে উদ্ধার করে তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী।


এদিকে গোয়েন্দা সংস্থার সূত্রে জানা যায়, সিলভিয়া রোমানো ইতিমধ্যে ইসলামধর্ম গ্রহণ করেছেন। বর্তমান তার নাম আয়েশা রাখা হয়েছে বলে জানা গেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত