কর্মীদের আজীবন বাসায় বসে কাজের সুবিধা দিল টুইটার

  অনলাইন ডেস্ক ১৩ মে ২০২০, ২১:৪০:৩৯ | অনলাইন সংস্করণ

উন্নত দেশগুলোতে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় লকডাউন শিথিল করা হচ্ছে। সামাজিক দূরত্ব নিশ্চত করে অনেককে ফেরানো হচ্ছে কাজে। বিশ্বের ঠিক এমন চিত্রে উল্টো পথে হাঁটল মার্কিন প্রতিষ্ঠান টুইটার। খুদে বার্তার ওয়েবপ্ল্যাটফর্মটি করোনার ভবিষ্যত পরিস্থিতি নিয়ে ভাবছে। ফলে টুইটার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কর্মীরা চাইলে আজীবন বাসা থেকেই কাজ চালিয়ে যেতে পারবেন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

কর্মীদের উদ্দেশ্যে টুইটার কর্তৃপক্ষ বলছে, তারা লকডাউন পরিস্থিতিতে বাড়ি বসে কাজের যে পদক্ষেপ নিয়েছিল, তা ব্যাপক সাফল্য পেয়েছে। তাই তারা কর্মীদের ইচ্ছানুযায়ী আজীবন বাড়ি বসে কাজের সুযোগ বহাল রাখবে। কেউ যদি অফিস খোলার পর ফিরতে চান, সে ব্যবস্থাও থাকবে।

এ ছাড়া চলতি মাসের শুরুতে গুগল ও ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়, তাদের কর্মীরা চলতি বছরের শেষ পর্যন্ত বাড়িতে বসে কাজ করতে পারবেন।

টুইটার কর্তৃপক্ষ বলেছে, গত কয়েক মাসে প্রমাণ হয়েছে, আমরা বাড়িতে বসেও কাজ করতে পারি। আমাদের কর্মীরা যদি এ রকম দায়িত্ব ও পরিস্থিতিতে থেকে বাড়ি বসে কাজ চালাতে পারে এবং তারা তা আজীবন চালাতে চান, সে সুযোগ থাকবে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানের প্রাণীদের একটি বাজার থেকে করোনাভাইরাস ছড়ায়। পরে এটি একে একে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী এ ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮১ হাজার ৫০১ জন। আর এতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৯৪ হাজার ৭৪৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ লাখ ২৪ হাজার ৯২৯ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত