করোনা বিপর্যয়ের মধ্যেই যুক্তরাষ্ট্রে শক্তিশালী ভূমিকম্প

  অনলাইন ডেস্ক ১৫ মে ২০২০, ১৮:৩৬:০২ | অনলাইন সংস্করণ

করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে এবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টায় দেশটির নেভাদায় রিখটার স্কেলে৬.৪ মাত্রায় ভূমিকম্প হয়। খবর ইউএসএ টুডে।

খবরে বলা হয়, আশপাশের বিভিন্ন এলাকায় আফটার শক অনুভূত হয়েছে।

মার্কিন জিওলজিক্যাল সার্ভের বরাত দিয়ে এএফপি জানায়, স্থানীয় সময় ভোর ৪টা ৩ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ক্যালিফোর্নিয়াও ভূমিকম্প হয়েছে বলে স্থানীয়রা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে।

লস এঞ্জেলস টাইমসের বরাত দিয়ে এএফপি আরও জানায়, প্রতি বছর ৬ থেকে ৬ রিখটার স্কেলে ক্যালিফোর্নিয়া ও নেভাদায় ভূমিকম্প হয়।

প্রসঙ্গত, বর্তমানে করোনাভাইরাস মহামারী আমেরিকায় চলছে মৃত্যু মিছিল। বিশ্বের সবচেয়ে বেশি করোনা আক্রান্তের দেশে পরিণত হয়েছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী এ দেশটি।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৪ লাখ ৫৮ হাজার ২৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৬ হাজারের বেশি মানুষের। সুস্থ হয়ে উঠেছেন মাত্র ২ লক্ষ ৫৩ হাজার।

দেশের মধ্যে নিউইয়র্কের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে মোট আক্রান্ত ৩ লক্ষ ৪৩ হাজারের বেশি। এর মধ্যে ২২ হাজারের বেশি মৃত্যু হয়েছে। নিউজার্সিতে ১লক্ষ ৪১ হাজার। এরমধ্যে মৃত্যু হয়েছে প্রায় ১০ হাজার মানুষের। রোজ লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত