সস্ত্রীক দক্ষিণ সুদানের ভাইস প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

  যুগান্তর ডেস্ক ১৯ মে ২০২০, ২৩:০১:০৭ | অনলাইন সংস্করণ

আফ্রিকার দেশ দক্ষিণ সুদানের ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাচার ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রিপোর্ট জানার পর পরই তারা দুজনেই সেল্ফ আইসোলেশনে চলে যান বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানিয়েছে, মাচারের স্ত্রী ও দেশটির প্রতিরক্ষামন্ত্রী অ্যাঞ্জেলিনা টেনি এবং আরও কয়েকজন দেহরক্ষীসহ বেশ কিছু কর্মীর দেহে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

ভাইস প্রেসিডেন্টের করোনা পজিটিভ শনাক্তের খবরে দারিদ্রপীড়িত দেশটিতে আতঙ্ক ছড়িয়েছে। যদিও দেশটিতে মহামারী করোনার প্রাদুর্ভাব এখনও সেভাবে বিস্তার লাভ করেনি।

তবে বিশেষজ্ঞরা বলছেন, কয়েক দশকের দ্বন্দ্ব সংঘাত কবলিত দেশটিতে আক্রান্ত বাড়তে থাকলে সরকার তা মোকাবেলায় ব্যর্থ হতে পারে।

এমন খবরের মধ্যেই দেশটিতে জনবহুল শরণার্থী শিবিরে করোনাভাইরাস সংক্রমণ ঘটতে শুরু করেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন অনুযায়ী, উত্তরের দিকে অবস্থিত বেনিতুতে অবস্থিত প্রায় ১ লাখ ২০ হাজার মানুষের একটি শরণার্থী শিবিরে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে সেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, দক্ষিণ সুদানে এ পর্যন্ত ২৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৪ জন মারা। সুস্থ হয়েছে ৪ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত