ভারতে জেএমবির অন্যতম শীর্ষ নেতা বড় করিম গ্রেফতার

  যুগান্তর ডেস্ক ২৯ মে ২০২০, ১৫:৫১:২২ | অনলাইন সংস্করণ

ভারতে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) অন্যতম শীর্ষ নেতা আবদুল করিম ওরফে বড় করিম গ্রেফতার হয়েছে। দেশটির স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে।

কলকাতা পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বৃহস্পতিবার মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকে করিমকে গ্রেফতার করা হয়েছে। সেখানে ছদ্মবেশে লুকিয়ে ছিল সে। তার থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ও কাগজপত্র জব্দ করা হয়েছে। শুক্রবার করিমকে ব্যাঙ্কশাল আদালতে নিয়ে পুলিশ হেফাজতের আবেদন করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দীর্ঘদিন ধরেই করিমের খোঁজ করছিল বাংলাদেশের প্রশাসন, ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও পশ্চিমবঙ্গ পুলিশ। এর আগে ২০১৮ সালে করিমের বাড়িতে তল্লাশিও চালিয়েছিল পুলিশ।ওই সময় প্রচুর বিস্ফোরক উদ্ধারের পাশাপাশি গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ হলেও পালিয়ে গিয়েছিল এই জঙ্গি নেতা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত