পশ্চিমবঙ্গে ১ জুন খুলছে ধর্মীয় প্রতিষ্ঠান, ৮ জুন সব অফিস 

  অনলাইন ডেস্ক ২৯ মে ২০২০, ২২:২৫:১৫ | অনলাইন সংস্করণ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতে জারি করা চতুর্থদফা লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে ৩১ মে। এরপর ১ জুন থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে পশ্চিমবঙ্গে সব ধরনের মসজিদ, মন্দির, গির্জা ও ধর্মীয় উপসনালয় খোলার ঘোষণা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া ৮ জনু থেকে সবধরনের অফিস খোলারও কথা জানিয়েছেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

শুক্রবার অনলাইনে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান।

করোনাভাইরাসকে শতাব্দীর সবচেয়ে বড় বিপর্যয় উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই রোগ থেকে বাঁচতে সবাইকে কড়া নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অনেক জায়গাতেই মানুষ নিয়ম মানছেন না, তাই করোনা দ্রুত ছড়াচ্ছে। ফলে ৬-৮ ফুট সামাজিক দূরত্ব বজায় রাখা আবশ্যিক। রাজ্যের সব মানুষকেই এটা মেনে চলতে হবে বলে কঠোর ভাষায় জানান মুখ্যমন্ত্রী।

পাশাপাশি মাস্ক, স্যানিটাইজেশন ও হাত ধোয়ার ওপর জোর দেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে সবধরনের সাবধানতা অবলম্বন করতে হবে বলেও জানান তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মন্দির-মসজিদ খুললেও কোনো জমায়েত করা যাবে না। ভেতরে একবারে ১০ জনের বেশি ঢোকা যাবে না। এর অন্যথা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে ধর্মীয় স্থানে কোনো জমায়েত বা অনুষ্ঠান করা যাবে না। পাশাপাশি প্রবেশ পথে ধর্মস্থানগুলোর কর্তৃপক্ষকেইই স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত