বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল

  অনলাইন ডেস্ক ৩০ মে ২০২০, ১৮:৩৩:৫১ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

বেশ কয়েকটি দেশে নতুন করে করোনাভাইরাস মাথাচাড়া দিয়ে ওঠায় বিশ্বজুড়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। রোজ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজারো মানুষ। আক্রান্তের মিছিলও দীর্ঘ হচ্ছে।

এরইমধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। মৃত্যুও সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণ দেখা দেয়ার সাড়ে ৫ মাসেরও কম সময়ে এই মৃত্যু হল।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৫৮ হাজার ৯২২ জন। মারা গেছেন ৩ লাখ ৬৭ হাজার ৪০৪ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৩ হাজার ৯৫৪ জনের। সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৯ হাজার ২৬০ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৬ হাজার ৩০৪ জন। মারা গেছেন ৫ হাজার ৮৭০, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৫ হাজার ২৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত ও প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৫ জন।

এদিকে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৬১০ জন কোভিড রোগীর মৃত্যু হলো।

এই সময়ে ১ হাজার ৭৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ৪৪ হাজার ৬৮৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন। এর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৩ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.০২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।


 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত