ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে ৪০ জনকে বাঁচালেন ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক ৩১ মে ২০২০, ১২:১৪:২১ | অনলাইন সংস্করণ

পুরস্কার নিচ্ছেন আকিব শেখ। ছবি: জি নিউজ

আন্তর্জাতিক ক্রিকেটে নাম লিখিয়ে জনপ্রিয়তা অর্জন করতে না পারলেও ভয়াবহ আগুন থেকে ৪০ জনকে উদ্ধার করে সত্যিকারের নায়কে পরিণত হয়েছেন এক ভারতীয় ক্রিকেটার।

তার নাম আকিব শেখ। এখন বয়স ২৯। কিন্তু মাত্র ২০ বছর বয়সে মুম্বাইয়ের রঞ্জি ক্রিকেটে অভিষেক ঘটে। এখনও খেলে যাচ্ছেন তিনি। যদিও বিরাট কোহলিদের দলে ভিড়তে পারেননি।

গত বুধবার মুম্বাই মেট্রোপলিটনের পশ্চিম কল্যাণ এলাকার চার্ম স্টারস ভবনের আটতলা এ ভবনের ষষ্ঠতলায় লাগা ভয়াবহ আগুন থেকে ৪০ জন মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করেন আকিব।

দীর্ঘদিন ধরে অব্যবহৃত একটি মই দিয়ে একজন একজন করে ৪০ জন মানুষকেই নিরাপদে পাশের সুন্দ্রা প্লাজা ভবনের ছাদে নিয়ে আসতে সক্ষম হন তিনি।

এতে তার বন্ধুরাও তাকে সহায়তা করেন। আকিব ওই ভবনেরই বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও ওই ভবনের ৪র্থ তলার বাসিন্দা দানিশ খান স্থানীয় গণমাধ্যমকে বলেন, আগুন লাগার সময় আমি গ্রাউন্ড ফ্লোরে ছিলাম। আগুন দেখে আমি আকিব এবং অন্যান্য কয়েকজন বন্ধুকে ফোন করি। আকিব ও তার বন্ধু আদনান দমকল বাহিনীর আসার অপেক্ষা করেনি। জীবনের ঝুঁকি নিয়ে ছয় তলার গ্যালারি থেকে সবাইকে পার্শ্ববর্তী সুন্দ্রা প্লাজায় স্থানান্তরিত করে। আকিব ওই সময় ঝুঁকি না নিলে অনেক বড় দুর্ঘটনা হতে পারত। তিনি ও তার বন্ধুরা এগিয়ে আসায় ওই ৪০ জন প্রাণে বেঁচে গেছে।

ঘটনা বর্ণনা দিয়ে আকিব বলেন, সেদিন দিনে বিদ্যুৎ ছিল না। সন্ধ্যায় বিদ্যুৎ আসার একটু পরেই চিৎকার শুনেন আগুন লেগেছে। আমি দরজা খুলে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন, কিছুই দেখতে পারছিলাম না তখন। ধোঁয়ায় দম বন্ধ অবস্থা হচ্ছিল সবার। আমাদের সৌভাগ্য যে ওই মইটা ছিল, আর পাশের সুন্দ্রা প্লাজার দূরত্ব ছিল মাত্র ৮ ফুট। যে কারণে ওই অ্যাপার্টমেন্টের সবাইকে সরিয়ে নিতে পেরেছি। সৃষ্টিকর্তার কৃপায় কারও কোনো বড় ধরনের ক্ষতি হয়নি।

সেদিন শর্টসার্কিট থেকে আগুন লেগেছিল এবং দমকলবাহিনী এসে পরে আগুন নিভিয়ে ফেলে বলে জানান আকিব।

সূত্র: জি নিউজ, হিন্দুস্তান টাইমস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত