আড়াই মাস পর খুলল আল-আকসা মসজিদ

  অনলাইন ডেস্ক ৩১ মে ২০২০, ১৭:০৮:৫৬ | অনলাইন সংস্করণ

ছবি: আল-আরাবিয়া

দীর্ঘ আড়াই মাস বন্ধ রাখার পর মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণ খুলে দেয়া হয়েছে।

রোববার ফজর নামাজে প্রায় ৭০০ মুসল্লি একসঙ্গে নামাজ পড়েছেন বলে আল-আরাবিয়া ও আনাদোলু এজেন্সি জানিয়েছে। আড়াই মাস পর নামাজ ও দর্শনার্থীদের জন্য আজ থেকে মসজিদটি খোলা থাকবে।

আল-আকসা মসজিদের পরিচালক শায়খ উমর আল কিসওয়ানি আল-আরাবিয়াকে বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর মসজিদুল আকসা আবার খুলে দেয়ার বিষয়টি আমাদের কাছে ঈদের মতোই আনন্দের বিষয়। ফিলিস্তিনি জনগণের পক্ষ থেকে মসজিদের নিরাপত্তার বিষয়টি লক্ষ্য রাখা হবে বলেও জানান তিনি।

করোনার সংক্রমণ বাড়তে থাকায় মার্চের ১৫ তারিখ থেকে এ মসজিদ প্রাঙ্গণ ও এর সংশ্লিষ্ট বিভিন্ন আইকনিক স্থাপনায় প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

জেরুজালেমের মুসলমানরা সাধারণত প্রতিবছরই রমজান মাসের প্রতিদিন ও ঈদুল ফিতরের দিন আল-আকসা মসজিদ এবং এর সংলগ্ন ‘ডোম অব রক’ খ্যাত গম্বুজটি পরিদর্শন করতেন। মহামারীর কারণে মুসলিমদের তৃতীয় সর্বোচ্চ পবিত্র স্থান হিসেবে পরিচিত এ মসজিদটি বন্ধ থাকায় এ বছর সে সুযোগ ছিল না।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত