দুই পাক কূটনীতিককে বহিষ্কার করল ভারত, পাকিস্তানে রাষ্ট্রদূতকে তলব

  অনলাইন ডেস্ক ০১ জুন ২০২০, ১৮:২৪:৩০ | অনলাইন সংস্করণ

নয়াদিল্লিতে পাকিস্তানি দূতাবাস। ছবি: আলজাজিরা

গোয়েন্দাবৃত্তির অভিযোগ এনে ভারতে নিযুক্ত দুই পাকিস্তানি কূটনীতিককে বহিষ্কার করেছে নয়াদিল্লি। ২৪ ঘন্টার মধ্যে ওই দুই কর্মকর্তাকে ভারত ছাড়ারও নির্দেশ দেয়া হয়েছে।

দূতাবাস কর্মকর্তা বহিষ্কারের ঘটনায় চিরবৈরী এ দুই প্রতিবেশি দেশের মাঝে উত্তেজনা তৈরি হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে পাকিস্তান। খবর আলজাজিরার।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তান কূটনৈতিক মিশনে নিযুক্ত দুই কর্মকর্তার পদমর্যাদা সঙ্গে অসঙ্গতিপূর্ণ তৎপরতার কারণে তাদেরকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

রোববারই ভারতীয় আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা নয়াদিল্লিতে পাকিস্তানি দূতাবাসের দুই কর্মকর্তাকে আটক করে। পরবর্তীতে হাই কমিশনের মধ্যস্থতায় কর্মকর্তাদের ছেড়ে দেয়া হয়।

পাকিস্তানের দুই কর্মকর্তা তাহির খান এবং আবিদ হোসেন পাকিস্তান হাইকমিশনে ভিসা সহকারি হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে নয়াদিল্লিতে পাকিস্তান হাই কমিশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগকে মিথ্যা এবং ভিত্তিহীন দাবি করেছে পাকিস্তান।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে মিথ্যা অভিযোগে দূতাবাস কর্মকর্তাদের আটক এবং নির্যাতনের নিন্দা জানিয়েছে ইসলামাবাদ।


সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত