লাদাখ সীমান্তের খুব কাছে উড়ছে চীনা যুদ্ধবিমান, সতর্ক দৃষ্টি ভারতের

  অনলাইন ডেস্ক ০১ জুন ২০২০, ১৮:৩৩:২১ | অনলাইন সংস্করণ

জে-১১ যুদ্ধবিমান। ফাইল ছবি

সম্প্রতি ভারত ও চীনের সঙ্গে কয়েকটি সীমান্তে উত্তেজনা দেখা দিয়েছে। এসব কারণে লাদাখ সীমান্তে দুই দেশেরই সেনাবাহিনী ভারি অস্ত্র-শস্ত্র মজুত করেছে। এমন উত্তেজনার মধ্যেই চীনা পিপলস লিবারেশন আর্মি পূর্ব লাদাখের সীমান্তের ৩০-৩৫ কিলোমিটারের কাছেই যুদ্ধবিমান উড়াচ্ছে। তবে ভারত বলছে, চীনা যুদ্ধবিমানের ওপর সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে।

সোমবার ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, হোটান ও গারগুনসা বিমান ঘাঁটি থেকে এসব যুদ্ধবিমান উড়ানো হচ্ছে। ১০০-১৫০ কিলোমিটারের মধ্যে উড়ছে এমব যুদ্ধবিমান।

সংশ্লিষ্ট সূত্র সংবাদ সংস্থা এএনআইকে বলে, এই মুহূর্তে ১০-১২টি চীনা যুদ্ধবিমান সীমান্তের কাছে অবস্থান করছে এবং ভারতীয় অঞ্চলের কাছাকাছি উড্ডয়ন কার্যক্রম চালাচ্ছে। জে-১১ ও জে-৭ যুদ্ধবিমানের চলাচলের ওপর আমরা তীক্ষ্ণ নজর রাখছি।

হোটান ও গারগুনসা বিমান ঘাঁটিতে জড়ো করা হয়েছে চীনা যুদ্ধবিমান, এসব ঘাঁটি আমাদের ভূখণ্ড লাদাখ অঞ্চল থেকে ৩০-৩৫ কিলোমিটার দূরে অবস্থিত।

সূত্র বলছে, আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী ভারতীয় সীমান্ত থেকে ১০ কিলোমিটার দূরে এসব ঘাঁটি অবস্থিত।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত