দক্ষিণ আফ্রিকায় করোনায় শিশু-কিশোর আক্রান্তের হার বৃদ্ধি

  শওকত বিন আশরাফ, দক্ষিণ আফ্রিকা থেকে ০২ জুন ২০২০, ২২:৪৫:০৮ | অনলাইন সংস্করণ

দক্ষিণ আফ্রিকার করোনাভাইরাসে শিশু কিশোর সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। দেশটির স্বাস্থ্য অধিদফতর থেকে শুক্রবার প্রকাশিত এক পরিসংখ্যানে বলা হয়েছে, দেশের ৯টি প্রদেশে এ পর্যন্ত ৭৫৫ জন শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের প্রকাশিত পরিসংখ্যানে দেখা গেছে, আক্রান্ত ৭৫৫ জন শিশু সকলের বয়স ১ থেকে ৯ বছরের ভেতর, যার মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের।

অপরদিকে ৯ বছর থেকে ১৯ বছরের মধ্যে আক্রান্ত হয়েছে আরো ১১৪৭ জন কিশোর। যাদের মধ্যে এখনো মৃত্যু রেকর্ড হয়নি। দেশটির কোয়াজুলু-নাটাল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিশেষজ্ঞ ও মেডিসিন ডিপার্টমেন্টের রেজিস্ট্রার, ডা. ভেলিলে এনজিদি বলেছেন, শেষ পর্যন্ত জনসাধারণের আচরণ নির্ধারণ করবে দেশে সংক্রমণের হার বাড়বে কি না।

তবে জুনের ১ তারিখ থেকে স্কুলগুলো খুলে দিলে শিশু কিশোর সংক্রমণের হার আরো বাড়বে বলে তিনি উল্লেখ করেন। এদিকে দেশটিতে মোট আক্রান্তের মধ্যে ১৪৩৭০ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন যা মোট আক্রান্তের ৫২.৪% শতাংশ বলে স্বাস্থ্য অধিদফতর তাদের পরিসংখ্যানে উল্লেখ করেছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত