দৈনিক হিসাবে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেল ব্রাজিল

  যুগান্তর ডেস্ক ০৩ জুন ২০২০, ২১:১৫:৪৭ | অনলাইন সংস্করণ

ছবি: আলজাজিরা

করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাষ্ট্রকেও পেছনে ফেলেছে দেশটি।

গেল ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১২শ’ জনের। একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত ও মৃত্যু যথাক্রমে ২১ হাজার ও ১১শ’ জন। খবর বিবিসির।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে এখনও রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট রোগীর সংখ্যা ১৮ লাখ ৮২ হাজার ২০৫ জন, মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৫৯ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৮২ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৪ জনের।

অন্যদিকে তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৭ হাজার ২৬৩ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ২৩২ জনের। দেশটিতে মোট করোনায় আক্রান্ত ৫ লাখ ৫৮ হাজার ২৩৭ জন, মারা গেছেন ৩১ হাজার ৩০৯ জন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল।লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে পেরু, চিলি এবং মেক্সিকোর মতো দেশগুলো।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত