আমি সেদিন বাংকারে লুকাইনি: ট্রাম্প

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০২০, ১৬:১৩:২৯ | অনলাইন সংস্করণ

কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে চলমান বিক্ষোভে ভয় পেয়ে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংকারে লুকিয়ে ছিলেন বলে দুদিন আগে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তবে এ ধরণের সংবাদের সত্যতা অস্বীকার করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

ফক্স নিউজ রেডিওকে ট্রাম্প বলেন, তিনি সেদিন খুবই অল্প সময়ের জন্য বাংকার পরিদর্শনে গিয়েছিলেন। তিনি বাংকারে লুকাননি।

ট্রাম্পের দাবি, এটি মিথ্যা সংবাদ। তিনি সেখানে একেবারে অল্প সময় ছিলেন। পরিদর্শনের জন্য এটি যথেষ্ট সময়। কখনও কখনও তার বাংকার পরিদর্শনের প্রয়োজন পড়ে।

নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক সংবাদে একজনের উদ্ধৃতি দিয়ে বলা হয়, শুক্রবার রাতে নিরাপত্তারক্ষীসহ ট্রাম্পকে বাংকারে নিয়ে যাওয়া হয়েছিল।

এরপর সোমবার ট্রাম্পের সেইন্ট জন চার্চে যাওয়ার জন্য বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থানরত আন্দোলনকারীদের সরিয়ে দেয়া নিয়েও তিনি সমালোচিত হন।

তবে ট্রাম্প পুলিশকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার নির্দেশ দেয়ার কথা অস্বীকার করে বলেন, ‘আমি বলিনি যে ওদের সরিয়ে দাও। আমি জানিও না ওখানে কারা ছিল। বেশিরভাগ ধর্মীয় নেতা আমার চার্চে যাওয়া পছন্দ করেছেন’।

২৫ মে যুক্তরাষ্ট্র পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে কৃষ্ণাঙ্গ যুবক হত্যাকাণ্ডের শিকার হন।এর প্রতিবাদে দেশটিতে বিক্ষোভ চলছে। আন্দোলন থামাতে ১৮০৭ ধারা জারি করে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন ট্রাম্প।

ঘটনাপ্রবাহ : কৃষ্ণাঙ্গ হত্যায় অগ্নিগর্ভ যুক্তরাষ্ট্র

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত