নিউইয়র্কে সন্ধ্যায় ‘প্রে ফর বেঙ্গল ২০২০’ কনসার্ট

  অনলাইন ডেস্ক ০৬ জুন ২০২০, ১৩:৫৮:২৩ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস এবং আম্ফানের কারণে আজ বিপর্যস্ত পশ্চিমবঙ্গ। ভারতের এ রাজ্যের মনুষের জীবনে ঘটেছে ছন্দপতন।

পশ্চিমবঙ্গকে নিজস্ব গরিমায় ফিরিয়ে আনতে তার পাশে দাঁড়িয়েছে গোটা বিশ্বের বাঙালিরা। সেই উদ্যোগেরই ফসল ‘প্রে ফর বেঙ্গল ২০২০’ কনসার্ট।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আজ ৬ জুন শনিবার ‘স্টে অ্যালাইভ কনসার্ট’ এবং ‘গ্লোবাল বেঙ্গলি’র উদ্যোগে সারা বিশ্বের ৩০টি বাঙালি সংস্থা একত্রিত হচ্ছে।

এই উদ্যোগে পাশে রয়েছেন শর্মিলা ঠাকুর, অপর্ণা সেন, অভিজিৎ ভট্টাচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়, রাঘব চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, শ্রাবণী সেন, প্রমিতা মল্লিক, চৈতালি দাশগুপ্ত, ব্রততী বন্দ্যোপাধ্যায়, দীপঙ্কর দে, রাইমা সেন, রূপম ইসলামের মতো শিল্পীরা।

বিশ্বব্যাপী লকডাউন চলাকালীন ‘স্টে অ্যালাইভ’ শুরু করেছিল এক অভিনব যাত্রা, যেখানে গোটা দুনিয়ার মানুষ ঘরে বসে অনেক নামি ও প্রতিভাবান শিল্পীর লাইভ পারফরম্যান্স দেখার সুযোগ পেয়েছেন।

যাত্রা শুরুর ২ মাসের মধ্যে ৫০ লাখেরও বেশি লাইক পেয়েছে তাদের ফেসবুক পেজ। এই অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা ইংল্যান্ডের বাসিন্দা সুরঞ্জন সোম এবং অনিরুদ্ধ বর্ধন জানিয়েছেন, দুর্যোগের এই সময়ে তাঁরা তাঁদের ভাবনা, সংযোগ এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে সারা বিশ্বের বাঙালিকে একত্রিত করে বাংলার পাশে দাঁড়াতে চান।

পুরো অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে থাকবেন সঙ্গীতা দত্ত, পিলু বিদ্যার্থী এবং সুরজয় ভৌমিক।

উদ্যোক্তারা জানিয়েছেন, লাইভ ও রেকর্ডেড অংশ মিলিয়ে অনুষ্ঠানটি শনিবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ‘স্টে অ্যালাইভ’-এর ফেসবুক পেজ facebook.com/stayaliveconcerts এবং তাদের ওয়েবপেজ www.stayaliveconcerts.com-এ বিশ্বের বিভিন্ন টাইম জোনে দেখা যাবে এই অনুষ্ঠানটি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: juga[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত