‘ডোনাল্ড ট্রাম্প সন্ত্রাসীদের কোট-টাই পরা রিংলিডার’

  যুগান্তর ডেস্ক ০৭ জুন ২০২০, ১২:২৯:১৫ | অনলাইন সংস্করণ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছে ইরান। মার্কিন প্রেসিডেন্টকে হোয়াইট হাউসে বসবাসকারী সন্ত্রাসীদের কোট-টাই পরা রিংলিডার (চক্রের নেতা) বলে মন্তব্য করেছেন ইরানের পার্লামেন্ট স্পিকারের বিশেষ সহকারী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান। তিনি বলেন, ইরানের জনগণ ডোনাল্ড ট্রাম্পকে ভালো করেই চেনে। তার সঙ্গে আলোচনায় বসার কোনো প্রশ্নই আসে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ইরানকে আলোচনায় বসার যে প্রস্তাব দিয়েছেন, সে বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ মন্তব্য করেন আব্দুল্লাহিয়ান। তিনি নিজের অফিসিয়াল টুইটার পেজে আরও লিখেছেন– বাগদাদ বিমানবন্দরে কাসেম সোলায়মানিকে হত্যার নির্দেশদাতা ডোনাল্ড ট্রাম্প ইরানের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দেয়ার অধিকার রাখে না।

ট্রাম্প গত শুক্রবার এক টুইটার বার্তায় ইরানি কর্মকর্তাদের উদ্দেশ করে লিখেছেন– একটি বৃহৎ সমঝোতায় পৌঁছার জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত অপেক্ষা করবেন না। আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে তিনি পুনর্নির্বাচিত হবেন দাবি করে ট্রাম্প বলেন, এখনই আলোচনায় বসলে তুলনামূলক ভালো সমঝোতায় পৌঁছানো সম্ভব হবে।

ট্রাম্পের আলোচনা প্রস্তাবের জবাবে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছেন, তার দেশ আলোচনার টেবিল থেকে সরে যায়নি; বরং আমেরিকা পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে কার্যত আলোচনার টেবিল থেকে বেরিয়ে গেছে। কাজেই এখন আমেরিকাকেই সিদ্ধান্ত নিতে হবে সে পরমাণু সমঝোতায় ফিরবে কিনা।


 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত