করোনার দায়মুক্তি সই নিয়ে জনসভার আয়োজন করছেন ট্রাম্প

  যুগান্তর ডেস্ক ১৩ জুন ২০২০, ২১:১৫:০৪ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই নির্বাচনী প্রচারণা চালাতে জনসভার আয়োজন করতে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু আবার বলছেন, এই জনসভা থেকে কেউ করোনায় আক্রান্ত হলে তার দায় নেবেন না তিনি।

এজন্য কেউ যাতে পরে অভিযোগ জানাতে না পারে সেজন্য অংশগ্রহণকারীদের থেকে আগেভাগে দায়মুক্তিপত্রে স্বাক্ষর নিচ্ছে ট্রাম্পের প্রচারণা শিবির।

সমাবেশে অংশগ্রহণে ইচ্ছুকদের উদ্দেশে বলা হয়েছে, ‘এখানে রেজিস্ট্রার করার সঙ্গে আপনি স্বীকার করছেন, সমাবেশ থেকে কেউ করোনায় সংক্রমিত হলে ট্রাম্প বা তার কোনো অনুমোদিত পরিচালক, কর্মকর্তা, কর্মচারী, এজেন্ট, ঠিকাদার, বা কোনো স্বেচ্ছাসেবী সংস্থা এর জন্য দায়বদ্ধ থাকবে না।’

ট্রাম্পের ব্যক্তিগত ওয়েবসাইটে শুক্রবার এই বার্তা দেয়া হয়েছে।

আমেরিকায় করোনাভাইরাসে সংক্রমণ ২১ লাখ ছাড়িয়েছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, সেপ্টেম্বরেই মৃত্যু ২ লাখ ছাড়িয়ে যেতে পারে।

এসব নিয়ে অবশ্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কোনো মাথাব্যথা নেই। তিনি তার নির্বাচনী সভার প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে তিনি বলেছিলেন, ‘আমেরিকায় মৃত্যু এক লাখের আশপাশে থেমে যাবে।’ তবে তা যে মিলবে না, তা এখনই বলে দিচ্ছে উচ্চ মহল। আপাতত মৃত্যু ১ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত