পাকিস্তানি পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিল ভিয়েতনাম 

  অনলাইন ডেস্ক ২৯ জুন ২০২০, ১৮:৩৫:৪১ | অনলাইন সংস্করণ

ভিয়েতনাম এয়ারলাইন্স। ফাইল ছবি

পাকিস্তানের পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভিয়েতনামী বিমান চলাচল কর্তৃপক্ষ। সোমবার সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় বিমান সংস্থাগুলোতে কাজ করা সব পাকিস্তানি পাইলটকে নিষিদ্ধ করা হয়েছে।

কিছু পাকিস্তানি পাইলটের সন্দেহজনক লাইসেন্স থাকতে পারে বৈশ্বিক এই উদ্বেগের মধ্যেই এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

পাকিস্তানি পাইলটদের সন্দেহজন লাইসেন্সের বিষয়টি আন্তর্জাতিকভাবে নজর কারে, যখন দেশটির বিমানমন্ত্রী গুলাম সারোয়ার খান সংসদে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে ১৫০ পাইলটের ভুয়া লাইসেন্সের বিষয়টি উন্মোচন করেন।

গত সপ্তাহে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) লাইসেন্সের বিষয়ে নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

সোমবার এক বিবৃতিতে ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএভি) জানায়, ভিয়েতনামী এয়ারলাইন্স থেকে সব পাকিস্তানি পাইলটদের স্থগিতাদেশ দেয়া হয়েছে।

এই স্থগিতাদেশ ভিয়েতনামের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে আরও বলা হয়, দেশটির কর্তৃপক্ষ পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করছে এসব পাইলটদের প্রোফাইল পর্যালোচনার জন্য।

সংস্থাটি জানায়, ভিয়েতনামে ২৭ পাকিস্তানি পাইলটকে লাইসেন্স দেয়া হয়েছে। এর মধ্যে ১২ জন কর্মরত রয়েছেন। বাকি ১৫ জন পাইলটের হয় চুক্তি শেষ হয়ে গেছে নতুবা করোনার কারণে তারা নিস্ক্রিয় রয়েছেন।

সূত্র: ডন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত