স্টক এক্সচেঞ্জে জঙ্গি হামলায় ভারতের ‘হাত দেখছেন’ ইমরান খান

  অনলাইন ডেস্ক ৩০ জুন ২০২০, ১৯:৫৫:৩৫ | অনলাইন সংস্করণ

ছবি: জিয়ো নিউজ

পাকিস্তান স্টক এক্সচেঞ্জে ভয়াবহ জঙ্গি হামলায় ভারতের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার দেশটির জাতীয় সংসদ অধিবেশনে বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, এতে কোনো সন্দেহ নেই, ভয়ংকর এই জঙ্গি হামলার পরিকল্পনা করা হয়েছে ভারতে। খবর জিয়ো নিউজ উর্দুর।

পাক প্রধানমন্ত্রী আরও বলেন, পাকিস্তান স্টক এক্সচেঞ্জে জঙ্গি হামলা চালানোর দ্বারা উদ্দেশ্য ছিল সেখানে কর্তব্যরত কর্মীদের জিম্মি করা।

প্রসঙ্গত, সোমবার ( ২৯ জুন ) করাচি শহরে পাকিস্তান স্টক এক্সচেঞ্জে চার সশস্ত্র জঙ্গি হামলা চালায়। এতে ছয় বেসামরিকসহ অন্তত ১০ জন নিহত হন।

হামলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও রেঞ্জার্সের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যায় এবং চার হামলাকারীর সবাইকে হত্যা করে।

পাকিস্তান স্টক এক্সচেঞ্জের (পিএসএক্স) ব্যবস্থাপনা পরিচালক ফাররুখ খান হামলার ঘটনাটিকে ‘গুরুতর ও দুর্ভাগ্যজনক’ বলে বর্ণনা করেছেন।

করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে স্টক এক্সচেঞ্জ ভবনে স্বাভাবিক সময়ের তুলনায় লোকজন কম ছিল বলে জিও নিউজকে জানিয়েছেন তিনি।

সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ্ ঘটনার নিন্দা জানিয়ে হামলাটিকে ‘জাতীয় নিরাপত্তা ও অর্থনীতির ওপর হামলার অনুরূপ’ বলে মন্তব্য করেছেন।

‘রাষ্ট্রবিরোধী পক্ষগুলো ভাইরাস পরিস্থিতির সুযোগ নেয়ার চেষ্টা করছে’ বলে এক বিবৃতিতে অভিযোগ করেছেন তিনি। হামলা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত পদক্ষেপ নেয়ায় পুলিশ ও রেঞ্জার্সের প্রশংসা করেছেন তিনি।

পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন। সিন্ধুর গর্ভনর ইমরান ইসমাইলও হামলার নিন্দা জানিয়ে ‘যে কোনো মূল্যে সিন্ধুকে রক্ষা করবেন’ বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

জিয়ো নিউজ উর্দু অবলম্বনে- মুহাম্মদ বিন ওয়াহিদ

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত