সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পূর্ণ লকডাউনে ফিরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

  শওকত বিন আশরাফ, দক্ষিণ আফ্রিকা থেকে ০১ জুলাই ২০২০, ২০:৩৭:৩৯ | অনলাইন সংস্করণ

দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখ পার হয়েছে। সে সঙ্গে মঙ্গলবার সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে। এক সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে ৭ হাজার লোক করোনা আক্রান্ত হওয়ায় দেশটির আবার কঠিন লকডাউনে ফিরে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী ডা. জুয়েলি এমকিজে।

মঙ্গলবার দেশটিতে সর্বোচ্চ ১২৮ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬৫৭ জনে।

গত সপ্তাহে মৃত্যুর হার কমে ১.৮ শতাংশে আসলেও কয়েকদিনের ব্যবধানে তা বেড়ে আবার ২.৪ শতাংশে পৌঁছেছে। অপরদিকে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫১২০৯ জনে।

এর মধ্যে গত দুই সপ্তাহ দেশটিতে আক্রান্ত রোগীর সুস্থতার হার ৫২ শতাংশে পৌঁছলেও কয়েকদিনের ব্যবধানে তা নেমে এসেছে ৪৮.৬ শতাংশে। সব মিলিয়ে বর্তমানে আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় সরকারের স্বাস্থ্য অধিদফতর দেশটিতে আবার লকডাউনের ৫ম স্তরে ফিরে যাওয়ার কথা চিন্তা করছে।

বুধবার সকালে প্রিটোরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী জুয়েলি এমকিজে গণমাধ্যমে বলেন, করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় আমরা আবার লকডাউনের ৫ম স্তরে ফিরে যাওয়ার কথা ভাবছি। যদিও এখনও লকডাউনের ৩য় স্তর চলছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত