চীনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক করেছে ভারত

  অনলাইন ডেস্ক ০২ জুলাই ২০২০, ১৭:১২:২৯ | অনলাইন সংস্করণ

ভারতের কেন্দ্রীয় টেলিকম এবং তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রবি শংকর প্রসাদ। ছবি: হিন্দুস্তান টাইমস

লাদাখে গালওয়ান উপত্যকায় সংঘর্ষে ভারতের ২০ সেনা নিহতের কয়েকদিন পর চীনের ৫৯টি অ্যাপ বন্ধ করে দেয় দিল্লি। টিকটকসহ জনপ্রিয় অ্যাপগুলো বন্ধ করার পর বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় টেলিকম এবং তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রবি শংকর প্রসাদ বলেন, চীনের বিরুদ্ধে আসলে ডিজিটাল স্ট্রাইক করা হয়েছে। খবর-হিন্দুস্তান টাইমস।

সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, দেশবাসীর তথ্য নিরাপদ রাখতেই আমরা চীনা অ্যাপগুলো বন্ধ করেছি। এটি ছিল ডিজিটাল স্ট্রাইক।

চীনের অ্যাপগুলো বাতিলের বিষয়ে প্রথম বারের মতো মন্ত্রী চীনের বিরুদ্ধে স্ট্রাইক শব্দটি ব্যবহার করেন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বালাকোটে এয়ার স্ট্রাইক করে আর চীনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে ডিজিটাল স্ট্রাইক করে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রবি শংকর প্রসাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুরে সুর মিলিয়ে বলেন, ভারত বরাবরই শান্তির পক্ষে, তবে কেউ যদি খারাপ চোখে দেশের দিকে তাকায় তবে আমরা যোগ্য জবাব দেব।

এর আগে রোববার মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, লাদাখে ভারতীয় ভূখণ্ডে যাদের নজর পড়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত যেমন বন্ধুত্ব করতে জানে, তেমন শত্রুদের জবাব দিতেও জানে। মাতৃভূমিকে আক্রমণ করতে এলে আমাদের সাহসী জওয়ানরা কাউকেই ছাড় দেবে না।

ঘটনাপ্রবাহ : সীমান্তে চীন-ভারত উত্তেজনা

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত