কুয়েতে খুলে দেয়া হল শপিংমল ও পার্ক

  সাদেক রিপন, কুয়েত থেকে ০২ জুলাই ২০২০, ১৯:৪৪:৩৭ | অনলাইন সংস্করণ

কুয়েতে ৩০ জুন থেকে শপিংমল ও পার্ক খুলে দেয়া হয়েছে। তবে বিভিন্ন দেশের অধ্যুষিত অভিবাসীদের আবাসিক এলাকা মাহবুউল্লা, ফারওয়ানিয়া এবং জিলিবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন অব্যাহত থাকবে। স্থানীয় স্বাস্থ্যের উপর নির্ভর ও পরিস্থিতি বিবেচনা করে লকডাইন তুলে নেয়া হবে।

স্বাস্থ্যবিধি মেনে শপিংমলগুলো সকল ১০টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া প্রতিদিন রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ কার্যকর থাকবে।

সরকারি ও বেসরকারি খাতে কর্মীর সংখ্যা ৩০ ভাগের কম দিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করা হবে। নির্মাণাধীন কাজ পুনরায় শুরু করা হবে। বিশেষ নির্দেশাবলী মেনে রেস্তোরাঁ ও ক্যাফে পার্সেল বিক্রি করতে পাবে। তবে বসে খাওয়া যাবে না। ডিপার্টমেন্ট স্টোর খোলা থাকবে। পাবলিক পার্ক খোলা থাকবে তবে মেনে চলতে হবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি।

এ ছাড়াও ১ আগস্ট হতে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে কুয়েত। দেশটির স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, স্বাস্থ্য নির্দেশিকা মেনে ৩০ ভাগ ফ্লাইট পরিচালনা করা হবে।

আগত যাত্রীদের অবশ্যই নিজ দেশ হতে আরবিতে অনুবাদ করা পিসিআর সনদ সঙ্গে থাকতে হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত