১০ দিনে বজ্রপাতে ভারতে ২১২ জনের প্রাণহানি

  অনলাইন ডেস্ক ০৫ জুলাই ২০২০, ১২:৩৪:৩০ | অনলাইন সংস্করণ

ভারতে করোনাভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় পশ্চিমবঙ্গ লাগোয়া বিহার ও উত্তরপ্রদেশ রাজ্যে বজ্রপাতে প্রাণ গেছে আরও ৪৩ জনের।

এ নিয়ে রাজ্য দুটিতে গত ১০ দিনে বজ্রপাতে ২১২ জনের মৃত্যু হলো।

সরকারি সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, বিহারে বজ্রপাতে শনিবার আরও কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যটিতে গত ১০ দিনে মৃত্যুর সংখ্যা ১৬০ ছাড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে উত্তরপ্রদেশের বিভিন্ন জেলায় কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ২৯ জন।

গত শুক্রবার বিহারের পাঁচ জেলায় বজ্রপাতে ৮ জন মারা যান। আগের দিন বৃহস্পতিবার বজ্রপাতে ২৬ জনের প্রাণহানি হয়। তার আগে আরও দুদিন বজ্রপাতে ১০০ জনের বেশি মারা যায় রাজ্যটিতে।

২৫ জুন সর্বাধিক ৯৭ জন বজ্রপাতে মারা গেছেন। তারপর আর একদিন মৃত্যু হয়েছে ১১ জনের। সবমিলিয়ে বজ্রপাতে গত কয়েক দিনে বিহারে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬২।

এদিকে উত্তরপ্রদেশেও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। শনিবার বিকালেও কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও অন্তত ২৯ জন।

সরকারি সূত্রের বরাতে খবরে বলা হয়, ২৩ জনের মধ্যে শুধু এলাহাবাদেই ৮ জন প্রাণ হারিয়েছেন। মির্জাপুরে মৃত্যু হয়েছে ৬ জনের। কৌশাম্বিতে মারা গেছেন ২ জন। জৌনপুরে একজনের মৃত্যু হয়েছে। ভাদোহিতে আরও ৬ জন মারা গেছেন, জখম হয়েছেন আরও ৬ জন।

এর আগে ২৫ জুন উত্তরপ্রদেশে বজ্রপাতে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত