যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন র‌্যাপার কানি ওয়েস্ট

  অনলাইন ডেস্ক ০৫ জুলাই ২০২০, ২৩:০৬:২৬ | অনলাইন সংস্করণ

র‌্যাপার কানি ওয়েস্ট ও তার স্ত্রী কিম কার্ডাশিয়ান। ছবি: রয়টার্স

রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন দিয়ে আসা র‌্যাপার কানি ওয়েস্ট মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন।

আমেরিকার স্বাধীনতার দিবসের দিন শনিবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ট্রাম্পকে সমর্থন দিয়ে আসা র‌্যাপার কানি হঠাৎই এ প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়ে ট্রাম্প ও তার প্রতিপক্ষ ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনকেই দৃশ্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

টুইটার পোস্টে কানি ওয়েস্ট লেখেন, আমাদেরকে এখন ঈশ্বরের ওপর বিশ্বাস রেখে ঐক্যবদ্ধ লক্ষ্য নিয়ে আমাদের ভবিষ্যৎ গড়ে তোলায় আমেরিকানদের প্রতিশ্রুতি উপলব্ধি করতে হবে। আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য লড়ছি।

এই ঘোষণার সঙ্গে যুক্তরাষ্ট্রের পতাকার একটি ইমোজিসহ ‘#২০২০ভিশন’ জুড়ে দেন তিনি।

এ বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার মাত্র চারমাস আগে ওয়েস্ট সত্যিই নির্বাচনে লড়বেন কিনা বা কোনো রাজ্যে নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে কাগজপত্র জমা দিয়েছেন কি-না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

নির্বাচনের সময় কাছাকাছি চলে আসায় কানির এখন স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ আছে।

যুক্তরাষ্ট্রের প্রধান কয়েকটি রাজ্যে নাম নিবন্ধন করার সময়সীমা পেরিয়ে গেলেও অন্য আরও অনেক রাজ্যেই এখনও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে দাঁড়ানোর সুযোগ আছে।

ওয়েস্ট এর আগেও হেয়াইট হাউজের জন্য লড়াইয়ের ঘোষণা দিয়েছিলেন।

বিবিসি জানায়, ২০১৫ সালে এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডে তিনি ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে চান বলে জানিয়েছিলেন।

কিন্তু গত নভেম্বরে ওয়েস্ট সে ঘোষণা থেকে সরে এসে জানিয়েছিলেন, তিনি আসলে ২০২৪ সালের নির্বাচনে দাঁড়াতে চান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত