করোনায় কাহিল ইরান, একের পর এক মৃত্যুর রেকর্ড

  অনলাইন ডেস্ক ০৭ জুলাই ২০২০, ২০:৪১:৪২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ইরানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যেন মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে গোটা দেশ। নতুন করে করোনায় মৃত্যুর দিক দিয়ে নিজেই রেকর্ড ভাঙছে ইরান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ২০০ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, সোমবার দেশে ২০০ জনের মৃত্যু হয়েছে। এর আগে রোববার ১৬৩ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদাত লারি দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, ইরানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৬৮৮ জন। আর এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৩১ জনের।

এপ্রিলের মাঝামাঝি সময় জারি হওয়া বিধিনিষেধ গত সপ্তাহে ঢিলে ভাব দেয়ার পর দেশটিতে মৃত্যুর সংখ্যা বাড়ছে। করোনা মহামারী শুরু হওয়ার পরে দ্রুত আক্রান্ত দেশগুলোর মধ্যে অন্যতম ইরান। এর আগে ৪ এপ্রিল একদিনে সবচেয়ে বেশি মৃত্যু রেকর্ড করা হয়। তখন মৃত্যুর সংখ্যা ছিল ১৫৮ জন।

এর আগে শনিবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি করোনা মোকাবেলায় কড়া বিধিনিষেধ আরোপ করেছেন। যেসব ইরানি চাকরি ও কর্মস্থলে মাস্ক পরিধান করবেন না তাদেরকে স্বাস্থ্যবিধি অনুযায়ী এক সপ্তাহ আটক রাখা হবে।

সূত্র: ইয়েনি শাফাক

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত