বেইজিংয়ে নতুন কোনো শনাক্ত নেই

  অনলাইন ডেস্ক ০৭ জুলাই ২০২০, ২১:৩৭:৪৬ | অনলাইন সংস্করণ

জুনে চীনের রাজধানী বেইজিংয়ে ক্লাস্টারে করোনা মহামারীর ছড়ানোর পর থেকে এই প্রথম বারের মতো নতুন কোনো শনাক্ত নেই। খবর-এএফপি।

বেইজিংয়ের স্বাস্থ্য কমিশন বলছে, একদিন আগে উপসর্গহীন একজনের করোনা শনাক্ত হয়েছিল।চীন এটিকে গণনায় অর্ন্তভুক্ত করে না। বেইজিং সরকার ১ কোটি ১০ লাখ মানুষের করোনা টেস্ট করিয়েছে।

পাকিস্তানের ডন অনলাইন জানিয়েছে, চীনে জাতীয় কলেজে ভর্তি পরীক্ষায় শহর ও দেশজুরে লাখ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

ডিসেম্বরের শেষে চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর এটি বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্র; এরপরেই দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের অবস্থান।

করোনার হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ১৭ লাখ ৬৯ হাজার ৫২৩ জনে দাঁড়িয়েছে। আর এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪১ হাজার ৪৮৮ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৭ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত