গাড়ি চালানোর সময় বিষধর সাপের সঙ্গে চালকের লড়াই (ভিডিও)

  অনলাইন ডেস্ক ০৯ জুলাই ২০২০, ২০:৩৬:৩১ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

হাইওয়ে ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার বাসিন্দা জিমি। গাড়ির গতি যখন প্রায় ১০০ কিলোমিটার ঠিক সেই সময় নিজের পায়ের কাছে ঠাণ্ডা অনুভূতি হতে লাগল। তিনি লক্ষ্য করেন একটি সাপ ঘোরাফেরা করছে, পা সরানোর আগেই ছোবল মারে সাপটি।

পরিসংখ্যান বলছে, গোটা পৃথিবীতে সাপের কামড়ে আজ পর্যন্ত যতজন মানুষের মৃত্যু হয়েছে তাদের মধ্যে বেশিরভাগই শরীরে সাপের বিষক্রিয়ার আতঙ্কে হার্টফেল করে মারা গেছেন। জিমি যদিও তেমন মানুষদের দলে নন। সাপের কামড় খেয়েও বিষধরের সঙ্গে রীতিমতো লড়াই করে তাকে মেরে ফেলেন তিনি।

এই ঘটনাটি সামনে আসে যখন কুইসল্যান্ড পুলিশ তাঁর গাড়ি থামিয়ে গোটা বিষয়টি জানতে চায়। তবে এই ঘটনার ভিডিও ভাইরাল হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কুইন্সল্যান্ড পুলিশকে জিমি বলেন, আমি গাড়িটি প্রায় ১০০ কিলোমিটার গতিতে চালাচ্ছিলাম। সেই সময়েই আমি সাপটিকে দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ব্রেক কষার চেষ্টা করি। সাপটিকে দেখার সঙ্গে সঙ্গে আমার পা তার পাশ থেকে সরানোর চেষ্টা করি কিন্তু ততক্ষণে সে আমার পা জড়িয়ে ধরে ওপরের দিকে ওঠার চেষ্টা করছে। এরকম করতে করতেই আমার পায়ের মাঝখান দিয়ে ও আমার সিটের কাছে চলে আসে।

তিনি জানিয়েছেন, সাপটি জিমিকে ছোবল মারার পরেই একরকম বাধ্য হয়ে তাকে ছুরি দিয়ে আঘাত করেন ও সিট বেল্ট দিয়ে পেঁচিয়ে মেরে ফেলেন তিনি। তারপরেই নিজের চিকিৎসার জন্যে হাসপাতালের দিকে ছোটেন।

সিএনএনের খবরে বলা হয়েছে, জিমি যে বাদামী রঙের সাপের মুখোমুখি হয়েছিলেন সেটি বিশ্বের অন্যতম একটি বিষধর সাপ।

সূত্র: এনডিটিভি

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত