ঈদুল আজহা কিভাবে পালন করতে হবে, জানালেন ইমরান খান

  অনলাইন ডেস্ক ১১ জুলাই ২০২০, ২২:২৯:১৩ | অনলাইন সংস্করণ

ছবি: ডন

করোনা মহামারীর মধ্যে আসন্ন ঈদুল আজহার যাবতীয় আয়োজন অত্যন্ত সতর্কতার সঙ্গে পালন করার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, এ সময়ে একটু অসতর্কতা এবং অসাবধানতার ফলে ভাইরাস ছড়িয়ে যাওয়ার ঝুঁকি বাড়িয়ে দিতে পারে।

শুক্রবার ইসলামাবাদে আইসোলেশন হাসপাতাল ও সংক্রামক চিকিৎসা কেন্দ্র (আইএইচআইটিসি) উদ্বোধনকালে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ সব কথা বলেন।

হাসপাতালটি খুব কম সময়ে প্রস্তুত হওয়ায় দায়িত্বশীলদের প্রশংসা করার পরে তিনি বলেন, আমি জাতিকে একটি বিশেষ বার্তা দিতে চাই, গত রমজানের ঈদে আমাদের অসতর্কতার কারণে আক্রান্তের সংখ্যা বহু গুণ বৃদ্ধি পেয়েছিল। ফলে হাসপাতালগুলোর ওপরে অতিরিক্ত চাপ পড়ে।

আসন্ন ঈদুল আজহার যাবতীয় আয়োজন অত্যন্ত অনাড়ম্বরপূর্ণভাবে পালনের আহ্বান জানান তিনি।

পাক-প্রধানমন্ত্রী বলেন, আল্লাহতায়ালার অনুগ্রহে অন্যান্য দেশের তুলনায় এই কঠিন সময় থেকে খুব দ্রুতই আমরা বেরিয়ে আসব। তিনি বলেন, স্মার্ট লকডাউনের ইতিবাচক ফলাফল সামনে আসছে। সতর্কতা অবলম্বন করলেই এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা সম্ভব।

রেডিও পাকিস্তানের তথ্য অনুযায়ী, ২৫০ শয্যার অত্যাধুনিক এই চিকিৎসা কেন্দ্রটি প্রায় ৯৮ কোটি রুপি ব্যয়ে মাত্র চল্লিশ দিনে তৈরি করা হয়েছে। এতে দেশটির প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের মানুষ দায়িত্বশীলদের ভূয়সী প্রশংসা করেছেন। এ ছাড়াও ইমরান খান করোনাকালে বেশ কয়েকটি হাসপাতাল উদ্বোধন করেছেন।

জিয়ো নিউজ অবলম্বনে- মুহাম্মদ বিন ওয়াহিদ

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত