সিরিয়ায় নির্বাচনের দিন গাড়ি বোমা হামলায় নিহত ৭

  অনলাইন ডেস্ক ২০ জুলাই ২০২০, ১৩:৪৫:০৪ | অনলাইন সংস্করণ

জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিনে রোববার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আজাজ শহরের কাছে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত সাতজন নিহত এবং কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন।


তুরস্ক সীমান্তের কাছে আজাজ শহরের পাশে একটি গ্রামে ওই বিস্ফোরণ ঘটে।এলাকাটি বহুদিন ধরে তুর্কি সমর্থিত সিরিয়ার সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে রয়েছে।খবর তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলুর।


লন্ডনভিত্তিক ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, একটি গাড়ির ভিতরে পেতে রাখা বোমা বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে।


সীমান্তবর্তী বাব আল-সালাম পোস্টের প্রবেশমুখে হামলাটি চালানো হয়। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দুর রহমান জানিয়েছেন, বিস্ফোরণে সাতজন নিহত এবং ৬০ জন আহত হয়েছেন।


তবে আনাদুলু আহতের সংখ্যা ৮৫ বলে জানিয়েছে।নিহতদের মধ্যে পাঁচজন জন বেসামরিক ব্যক্তি রয়েছেন।


আহতদের মধ্যে বহু নারী এবং শিশু রয়েছে।এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক এবং তাদেরকে তুরস্কের সীমান্তবর্তী কিলিস শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


তুরস্কের সামরিক বাহিনী সিরিয়ার ভেতরে ২০১৬ সালে ‘অপারেশন ইউফ্রেটিস শিল্ড’ নামে যে অভিযান চালিয়েছিল সে সময় তুর্কি সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা আজাজ শহরটি দখল করে নেয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত