রোমে বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  ইতালি প্রতিনিধি ২৭ জুলাই ২০২০, ১১:১৮:৪৭ | অনলাইন সংস্করণ

ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

দূতাবাসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে ইতালি আওয়ামী লীগের এক নেতা দীর্ঘদিন ধরে দূতাবাসে একটি সিন্ডিকেট তৈরি করে অনিয়ম করে আসছেন বলে কমিউনিটি নেতাদের অভিযোগ।

দুর্নীতিমুক্ত দূতাবাসের দাবিতে রোমের কমিউনিটি নেতারা দূতাবাসের সামনে ২৭ জুলাই অবস্থান কর্মসূচি পালন করবেন।

কর্মসূচির লিখিত ঘোষণা পাঠ করেন দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটির আহ্বায়ক আফতাব বেপারি। লিখিত ঘোষণায় প্রবাসীদের উল্লেখযোগ্য বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

এর মধ্যে পাসপোর্ট সমস্যা আগামী ১০ জুলাই এর মধ্যে সমাধান। গত ৮ জুলাই ইতালি থেকে ফেরত পাঠানো ১২৫ বাংলাদেশিকে অবিলম্বে ফিরিয়ে আনা।

অ্যাপয়েন্টমেন্ট ছাড়া টোকেনের মাধ্যমে সেবা প্রদান। অবিলম্বে দূতাবাসের দালালি বন্ধ করা। চিহ্নিত পাসপোর্ট দালালদের দূতাবাসে প্রবেশে নিষিদ্ধ করা। দূতাবাসে কর্মরত দালালদের সহযোগী কর্মচারীদের প্রত্যাহারেরও দাবি জানানো হয়।


অনেকের অভিযোগ, সেবা পেতে দূতাবাসে ঘণ্টার পর ঘণ্টা ফোন করলেও পাওয়া যায় না তাদের।

এ প্রসঙ্গে প্রবাসী বাংলাদেশিদের পক্ষে দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতিমুক্তকরণ কমিটির আহ্বায়ক আফতাব বেপারি বলেন, বর্তমান রাষ্ট্রদূত রোমে বাংলাদেশ দূতাবাসের দায়িত্ব পাওয়ার পর থেকে তার ছত্রছায়ায় ইতালি আওয়ামী লীগের এক নেতা বিভিন্নভাবে দালালি করে আসছেন।

এ ব্যাপারে রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

এদিকে সম্প্রতি সেবা নিতে আসা এক প্রবাসী বাংলাদেশিকে মারধর করা হয়েছে দূতাবাসে। ভুক্তভোগী এক ভিডিওবার্তায় এসব অভিযোগ করেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত