টিকটকের মার্কিন শাখা কিনতে যাচ্ছে মাইক্রোসফট

  অনলাইন ডেস্ক ০১ আগস্ট ২০২০, ১৯:২৪:১০ | অনলাইন সংস্করণ

আমেরিকায় চিনা ভিডিও অ্যাপ টিকটকের উপর নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্প।এই পরিস্থিতিতেই টিকটকের যুক্তরাষ্ট্র শাখা কিনতে উদ্যোগ নিয়েছে বিশ্ববিখ্যাত তথ্য প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস ও ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে জানানো হয়, টিকটকের মার্কিন শাখার দায়িত্বে থাকা বাইটড্যান্সের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে মাইক্রোসফট।

শুক্রবার এ নিয়ে একটি রিপোর্টও প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যমগুলো। তাতে লেখা হয়েছে, দু'টি সংস্থার মধ্যে চূড়ান্ত পর্যায়ে আলোচনা চলছে।

এই আর্থিক লেনদেন কোটি কোটি ডলারের হবে বলেই ধারণা ওই সংবাদমাধ্যমটির। মাইক্রোসফট, বাইটড্যান্স এবং হোয়াইট হাউসের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সোমবারের মধ্যে তারা একটি সিদ্ধান্তে আনতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি ওই চিনা ভিডিও অ্যাপ নিয়ে মুখ খুলেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও। তার অভিযোগ, মার্কিন নাগরিকদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে টিকটক। এ নিয়ে বলতে গিয়ে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার প্রসঙ্গও তুলে ধরেছেন তিনি। এর মধ্যেই শুক্রবার ট্রাম্প বলেন, আমেরিকায় টিকটক নিষিদ্ধ হতে চলেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত