ভারতে শৌচাগার পরিষ্কার করেছেন মন্ত্রী, ছবি ভাইরাল

  অনলাইন ডেস্ক ০২ আগস্ট ২০২০, ১১:৫৯:৫২ | অনলাইন সংস্করণ

সরকারি অফিসের শৌচাগার পরিষ্কার করেছেন মন্ত্রী। ছবি: সংগৃহীত

এক সরকারি অফিসে গিয়ে কর্মকর্তাদের কাজ পর্যবেক্ষণ করতে গিয়ে শৌচাগার পরিষ্কার করলেন মন্ত্রী। আর তার শৌচাগার পরিষ্কারের দৃশ্য এখন নেট দুনিয়ায় ভাইরাল।

এমন দৃষ্টান্তমূলক ঘটনা ঘটেছে শুক্রবার ভারতের মধ্যপ্রদেশে।

ভারতের সংবাদমাধ্যম নিউজ এইটিনে প্রকাশ, শুক্রবার নিজ এলাকার এক সরকারি অফিসের কার্যক্রম দেখতে যান মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুমান সিং তোমার। সেখানে চারদিকের নোংরা আবর্জনা দেখে ক্ষুব্ধ হন তিনি। চলে আসার সময় ওই কার্যালয়ের কিছু নারী কর্মচারী মন্ত্রী তোমার সিংয়ের কাছে অভিযোগ করেন, তাদের শৌচাগারটি এতোই নোংরা যে এখন ব্যবহারের অযোগ্য। সেখানে গেলে মানুষ আরও অসুস্থ হয়ে যাবে।

এমন অভিযোগে মন্ত্রী হাতে তুলে নেন শৌচাগার পরিষ্কারক। নিজেই লেগে যান তা পরিস্কারে।

শৌচাগার ঝকঝকে-তকতকের কাজ শেষে অবশ্য কার্যালয়ের কর্মচারীদের ধমক দেননি। অফিসারদের শৌচালয় নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন।

তবে তিনি সতর্ক করে দেন, এরপরও ওই শৌচাগারটি নোংরা রয়েছে এমন অভিযোগ এলে সংশ্লিষ্ট কর্মী এবং অফিসারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ভারতের এই মন্ত্রী তোমার সিং এই প্রথম এমন উদাহরণ সৃষ্টি করেননি। এর আগে তিনি একটি নোংরা নর্দমা পরিষ্কার করে ভাইরাল হয়েছিলেন তিনি। চলত বছরের মার্চ মাসে সরকার দলীয় বিজেপি থেকে কংগ্রেসে নাম লেখান প্রদ্যুমন সিং তোমার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত