‘মানবিকতা হারিয়েছে মুম্বাই’

  অনলাইন ডেস্ক ০৪ আগস্ট ২০২০, ১৫:২৪:০০ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

মুম্বাই তার মানবিকতা হারিয়েছে। কাজেই বেঁচে থাকার জন্য শহরটি আর নিরাপদ নয়।

মন্তব্যটি এসেছে সেখানকার সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ভাদনাভিসের স্ত্রী আমরুতা ফাদনাভিসের কাছ থেকে।

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় করা মামলা পৌর পুলিশ যেভাবে পরিচালনা করছে, সেই দিকে আভাস দিয়েই তিনি এমন মন্তব্য করেন।

টুইটারে তার এই পোস্টের পর হিন্দুত্ববাদী শিব সেনা ও এনসিপি নেতাদের কাছ থেকে বিরূপ প্রতিক্রিয়া এসেছে। কারণ পুলিশকে তারা রক্ষাকারী হিসেবে বিবেচনা করে আসছেন।

আমরুতা বলেন, সুশান্তের আত্মহত্যার ঘটনায় করা মামলা পুলিশ যেভাবে সামলাচ্ছে, তাতে মনে হচ্ছে মুম্বাই তার মানবিকতা হারিয়েছে। এখানে নিরপরাধ আত্মমর্যাদা সম্পন্ন মানুষ নিশ্চিন্তে বসবাস করতে পারবেন না।

তার এই মন্তব্যের জবাবে শিব সেনার রাজ্যসভার এমপি প্রিয়াংকা চতুর্বেদী বলেন, আমি রাজ্যের বিজেপি নেতা ও তাদের রাজনৈতিক আকাঙ্ক্ষা বহনকারী পরিবারকে চ্যালেঞ্জ জানিয়ে বলতে চাই, তারা যাতে পুলিশি নিরাপত্তা বাদ দিয়ে প্রাইভেট সংস্থাগুলোর আশ্রয় নেয়, তারাই তাদের জন্য শহরকে নিরাপদ করে তুলবে।

‘সাবেক মুখ্যমন্ত্রীর স্ত্রী হিসেবে তিনি যেভাবে মন্তব্য করছেন, তাতে লজ্জাজনক।’

আর আমরুতার পুরনো একটি ছবি বের করে এনসিপি মুখপাত্র অদিতি নালাওদি বলেন, তার ভুলে যাওয়া উচিত না, তিনি যখন ক্রুজ শিপের কোণায় বিপজ্জনকভাবে বসে ছিলেন, তখন পুলিশই তাকে সুরক্ষা দিয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত