হামলার ফলেই বৈরুতে বিস্ফোরণ: ট্রাম্প

  অনলাইন ডেস্ক ০৫ আগস্ট ২০২০, ১৩:৩৪:২৫ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘এক ধরনের বোমার’ আঘাতেই বৈরুতে বিস্ফোরণ হয়েছে বলে যুক্তরাষ্ট্রের জেনারেলরা আমাকে জানিয়েছেন। এটিকে ভয়ঙ্কর হামলা বলেই মনে হচ্ছে।

মঙ্গলবার হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। তিনি বলেন, আমার চেয়ে জেনারেলরা এ বিষয়ে ভালো জানবেন। তাদের কাছে মনে হয়েছে, এটি হামলা ছিল। এটি এক ধরনের বোমা ছিল।-খবর এএফপি ও আল-আরাবিয়াহর

তবে বৈরুতকে কাঁপিয়ে দেয়া এ বিস্ফোরণকে হামলা হিসেবে দাবি করেননি লেবাননের কোনো কর্মকর্তা।

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব বলেন, বৈরুত বন্দরের পাশের গুদামে দুই হাজার ৭৫০ টনের কৃষি সার অ্যামোনিয়াম নাইট্রেট কয়েক বছর ধরে মজুদ ছিল। সেখানেই এ বিস্ফোরণ ঘটেছে।

তিনি বলেন, আজ যা ঘটেছে, জবাবদিহিতা ছাড়া তা কোনো ছাড় পাবে না। যারা এ বিপর্যয়ের জন্য দায়ী, তাদের বিচারের আওতায় নিয়ে আসা হবে।

তবে ট্রাম্পের বক্তব্য নিয়ে জানতে চাইলে পেন্টাগনের এক মুখপাত্র বলেন, এ বিষয়ে আপনাকে আমাদের কিছু বলার নেই। এ বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার জন্য আপনাদের হোয়াইট হাউসের সঙ্গে যোগাযোগ করতে হবে।

লেবাননকে সহায়তার প্রস্তাব দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, সব হতাহতের জন্য আমাদের প্রার্থনা। লেবাননকে সহায়তা করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত। লেবাননের জনগণের সঙ্গে আমাদের সুসম্পর্ক আছে। তাদের সহায়তায় আমরা সেখানে যেতে প্রস্তুত।

ঘটনাপ্রবাহ : লেবাননে বিস্ফোরণ

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত