বাবরি মসজিদের জায়গায় রামমন্দির, যা বলছেন মমতা

  অনলাইন ডেস্ক ০৫ আগস্ট ২০২০, ১৮:৪৫:৫৪ | অনলাইন সংস্করণ

ছবি: আনন্দবাজার পত্রিকা

অযোধ্যায় প্রায় ৫০০ বছর পুরনো বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নিয়ে উন্মাদনার মধ্যে ঐক্যের বার্তা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার অযোধ্যায় রামমন্দিরের ভূমিপূজায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতির আগেই মমতা জানিয়ে দিলেন, শেষ নিঃশ্বাস পর্যন্ত বৈচিত্রের মাঝে ঐক্যের ঐতিহ্য বহন করে চলবেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, করোনা মহামারীর মধ্যে রামমন্দির নিয়ে মাতামাতি করায় গত কয়েক দিন ধরেই বিজেপির সমালোচনায় সরব হয়েছিলেন বিরোধীরা।

কিন্তু মন্দির নির্মাণের দিন যত এগিয়ে আসতে থাকে, ততই সুর নরম হতে শুরু করে সবার। এমনকি প্রিয়ঙ্কা গান্ধীর বিবৃতির পর গতকাল কংগ্রেসও উত্তেজনায় গা ভাসিয়ে দেয়।

একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই এতদিন এ নিয়ে কোনো মন্তব্য করেননি। তবে অযোধ্যায় রামমন্দিরের শিলান্যাসের আগে বৈচিত্রের মাঝে ঐক্যের ঐতিহ্য রক্ষা করার কথা বলে তিনি নিজের অবস্থান স্পষ্ট জানিয়ে দিলেন বলেই মনে করা হচ্ছে।

অযোধ্যায় ভূমিপূজা শুরু হওয়ার কিছুক্ষণ আগে টুইটারে মমতা লেখেন, হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান/ একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান,/মহান আমার হিন্দুস্তান!

তিনি আরও লেখেন, আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্রের মাঝে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধ ভাবে এই ঐতিহ্যকে বজায় রাখব।

ঘটনাপ্রবাহ : বাবরি মসজিদ মামলার রায়

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত