বাবরি মসজিদের জায়গার মন্দির, কড়া প্রতিবাদ ওয়াইসির

  অনলাইন ডেস্ক ০৫ আগস্ট ২০২০, ১৯:৩৭:২০ | অনলাইন সংস্করণ

আসাদুদ্দিন ওয়াইসি। ফাইল ছবি

অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি)।

তুরস্কের আয়া সোফিয়া মসজিদের উদাহরণ টেনে ল বোর্ড বলছে, বাবরি মসজিদ ছিল, মসজিদই থাকবে। একই সুরে কথা বলেছেন, অল ইন্ডিয়া মসলিস ই ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) নেতা ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি।

বুধবার এআইএমপিএলবি নিজেদের টুইটার হ্যান্ডেলে লিখেছে- ‘‘#বাবরি মসজিদ ছিল এবং সর্বদা মসজিদই থাকবে। #আয়া সোফিয়া আমাদের কাছে একটা বড় উদাহরণ। অন্যায়ভাবে পীড়ন, লজ্জাজনকভাবে ও সংখ্যাগুরুকে তোষণের জন্য বিচারের মাধ্যমে জমি করায়ত্ত করা হলেও তার অবস্থার পরিবর্তন হয় না। মন ভেঙে যাওয়ার মতো কিছু হয়নি। পরিস্থিতি সর্বদা একরকম থাকে না। #এটাই রাজনীতি।

সম্প্রতি তুরস্কের মিউজিয়াম আয়া সোফিয়াকে মসজিদ হিসেবে রূপান্তর করে তুরস্কের এরদোগান সরকার। সেই উদাহরণই এ দিন তুলে ধরেছে এআইএমপিএলবি।

একই কথা বলছেন এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসিও। টুইটে তিনি লিখেছেন- ‘‘#বাবরি মসজিদ ছিল, আছে এবং থাকবেও ইনশাআল্লাহ। #বাবরিজিন্দাহ্যায়।’’

এদিন ভারতের অযোধ্যায় প্রায় ৫০০ বছরের পুরনো বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণের কাজ উদ্বোধন করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা সংক্রমণের মধ্যেই রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনে ২৯ বছর পর উত্তরপ্রদেশের অযোধ্যায় গেছেন মোদি।

ঘটনাপ্রবাহ : বাবরি মসজিদ মামলার রায়

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত