কেরালায় ভূমিধসে ১৩ জনের মৃত্যু, বহু হতাহতের আশঙ্কা

  অনলাইন ডেস্ক ০৭ আগস্ট ২০২০, ১৭:০০:৪০ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

কেরালায় একটানা ভারি বর্ষণের পর ভূমি ধসে ১৩ জনের মৃত্যু হয়েছে। ৮০ জনের বেশি চা শ্রমিক ভূমি ধসে চাপা পড়ে রয়েছেন। এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মুন্নার টাটা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকালে ইদ্দুকি জেলার রাজামালায় এ ঘটনা ঘটে।

ইদ্দুকি জেলার পুলিশ সুপার জানিয়েছেন, এ দিন সকালে মুন্নারের অদূরে রাজামালায় ভূমি ধস ঘটে। সেখানে অনেক চা শ্রমিকের বসবাস। তাদের অনেকেই ধসে চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সরকারের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, পর্যটন এলাকা মুন্নার থেকে ২৫ কিলোমিটার দূরে এ ভূমি ধসের ঘটনা ঘটে। সেখানে ৭০-৮০ জনের বসবাস। তবে কতজন ধসে চাপা পড়ে আছেন তা পরিষ্কার করা হয়নি।

ফায়ার সার্ভিসের ৫০ জনের একটি শক্তিশালী দল উদ্ধার অভিযানে পাঠানো হয়েছে। তারা সেখানে রাতেও কাজ করবেন।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, ‘ধসে চাপা পড়া চা শ্রমিকদের উদ্ধারে জাতীয় বিপর্যয় মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) একটি দলকে রাজামালার ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস, বনকর্মী ও রাজস্ব কর্মীদেরও উদ্ধারকাজে সাহায্য করতে নির্দেশ দেয়া হয়েছে।’

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত