‘ঘাস খেয়ে বাঁচব, তবু পাকিস্তানের সামরিক ব্যয় বাড়াব’

  অনলাইন ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ১২:৩৭:৫২ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আক্তার বলেছেন, তার দেশের সামরিক শক্তি বাড়ানোর জন্য যদি ঘাস খেয়ে বাঁচতে হয়, তাতেও তিনি রাজি আছেন।

সম্প্রতি এক টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। খবর এএনআই।

শোয়েব আক্তার বলেন, আল্লাহ যদি আমাকে ক্ষমতা দেন, তাহলে প্রয়োজনে আমি নিজে ঘাস খেয়ে বাঁচব তবু সেনাবাহিনীর বাজেট বৃদ্ধি করব।

পাকিস্তানে সামরিক ও বেসামরিক শক্তির মধ্যে স্বাভাবিক সম্পর্কের নজির সেভাবে দেখা যায়নি। বেসামরিক প্রশাসনে বারবার সামরিক হস্তক্ষেপের ঘটনা ঘটেছে। বিষয়টি বোধগম্য নয় শোয়েবের।

তিনি বলেন, (ক্ষমতা পেলে) আমি আমার আর্মি প্রধানকে নিয়ে বসব এবং সিদ্ধান্ত নেব। যদি বাজেট থাকে ২০ শতাংশ, আমি সেটাকে ৬০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেব। আমরা যদি একজন আরেকজনকে অপমান করি, তাহলে ক্ষতি হয় দুই পক্ষেরই।

দেশের জন্য গুলি হজম করতেও রাজি ছিলেন বলে সাক্ষাৎকারে জানিয়েছেন শোয়েব আক্তার। তার দাবি, ১৯৯৯ সালে ভারতের বিরুদ্ধে কারগিল যুদ্ধে অংশ নেয়ার জন্য কাউন্টি ক্রিকেটের অফার ছেড়েছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত