ইসরাইলে নেতানিয়াহুবিরোধী বিক্ষোভ তুঙ্গে

  যুগান্তর ডেস্ক ০৯ আগস্ট ২০২০, ১৭:৪৬:৪৫ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন করছে দেশটির বামপন্থীরা। রাজধানী জেরুজালেমে তার বাসভবনের বাইরে হাজার হাজার মানুষ বিক্ষোভ করছেন।

রয়টার্স জানিয়েছে, নেতানিয়াহুর বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ ও করোনা মোকাবেলায় ব্যার্থতার কারণে তার পদত্যাগের দাবি করছেন আন্দোলনকারীরা। জেরুজালেমে নেতানিয়াহুর বাসভবন, বিভিন্ন রাস্তার মোড়, ব্রিজের নিচে জড়ো হয়েছে বিক্ষুব্ধরা।

বিক্ষোভ থেকে নেতানিয়াহুর উদ্দেশ্যে বড় ব্যানারে করে লেখা হয়, ‘আপনার সময় ঘনিয়ে এসেছে’। শনিবার সেটি নেতানিয়াহুর ভবনের দিকে ধরে রাখে বিক্ষুব্ধ ইসরাইলিরা। তারা ইসরাইলের পতাকা নিয়ে সরকারবিরোধী স্লোগান দিতে থাকে। বিক্ষুব্ধদের অভিযোগ, সরকার মহামারী থামাতে ব্যর্থ হয়েছে।

একইসঙ্গে, কর্মসংস্থান কমে যাচ্ছে, ব্যবসা ক্ষতিগ্রস্থ হচ্ছে।গত কয়েক সপ্তাহ ধরেই এ ধরণের বিক্ষোভ চলছে ইসরাইলে।
দেশটির গণতন্ত্র ধ্বংসের অভিযোগও আনা হচ্ছে নেতানিয়াহুর বিরুদ্ধে। শনিবার নেতানিয়াহুর দল লিকুদ পার্টি এক বিবৃতিতে এই আন্দোলনকে ‘বামপন্থীদের দাঙ্গা’ বলে আখ্যায়িত করেছে।

একইসঙ্গে তাদের দাবি, ইসরাইলি টিভি চ্যানেলগুলোও বামপন্থীদের আন্দোলনকে উৎসাহিত করছে। বিক্ষোভের মধ্যেই নেতানিয়াহু তার টুইটার পাতায় লিখেন, তার সরকার ইসরাইলের অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তবে তাতে বিক্ষোভে ভাটা পড়েনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত